বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি? (৫টি জনপ্রিয় গেম)

পোষ্টটি ভালো লাগলে শেয়ার করুন

5/5 - (1 vote)

সময় কাটানোর জন্য আমরা সবাই মোবাইলে গেম খেলি। স্মার্টফোন আবিষ্কার হওয়ার পর থেকে স্মার্টফোন ব্যবহারকারী বৃদ্ধি পেয়েই চলেছে। স্মার্টফোনে প্রয়োজনীয় কাজ করার পাশাপাশি গেম খেলা যায়। স্মার্টফোনে খেলার জন্য অনেক সুন্দর গেম তৈরি করছে গেম তৈরিকারক প্রতিষ্ঠানগুলো।

এসব গেমের মাঝেই এমন কিছু গেম আছে যেগুলো অনেক দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে। পুরো বিশ্বব্যাপী অনেক মানুষ খেলে এমন অনেকগুলো গেম রয়েছে। জনপ্রিয়তার দিক থেকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি এবং বিশ্বের সেরা ৫ স্মার্টফোন গেম নিয়ে আজকের এই ব্লগে আপনাদের সাথে বিস্তারিত তথ্য শেয়ার করবো।

তো চলুন, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি, বিশ্বের সেরা ৫টি স্মার্টফোন গেমের নাম কী এবং এগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমগুলোর মাঝে স্মার্টফোন গেম এবং কম্পিউটার গেম রয়েছে। স্মার্টফোন গেমের মাঝে পোকেমন গো, পাবজি মোবাইল, ফ্রি ফায়ার, ফোর্টনাইট, মাইনক্রাফট ইত্যাদি গেমগুলো অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। স্মার্টফোনে সবথেকে বেশি ইনস্টল হওয়া এবং খেলা গেমগুলোর মাঝে উপরোক্ত এই গেমগুলো রয়েছে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই গেমগুলো নিয়ে নিচে আরও বিস্তারিত তথ্য শেয়ার করা হয়েছে। চলুন, আরও বিস্তারিত জেনে নেয়া যাক এই গেমগুলো সম্পর্কে।

পোকেমন গো – Pokemon Go

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম,

পোকেমন গো একটি আকর্ষণীয় গেম যেখানে খেলোয়াড়রা ভার্চুয়াল পোকেমন খুঁজে বের করে এবং তাদের সাথে যোগাযোগ করে। এই গেমটি জনপ্রিয় কার্টুন সিরিজ পোকেমনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা দীর্ঘদিন ধরে শিশু এবং প্রাপ্তবয়স্কদের মাঝে জনপ্রিয়তা অর্জন করে আসছে।

পোকেমন গো খেলোয়াড়দের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতে এবং তাদের ফোন ব্যবহার করে আশেপাশের এলাকায় লুকিয়ে থাকা পোকেমন খুঁজে বের করতে উৎসাহিত করে। এই পোকেমনগুলোকে ধরে, প্রশিক্ষণ দিয়ে এবং শক্তিশালী করে তুলে খেলোয়াড়রা অন্যান্য পোকেমন ধরার জন্য বা অন্য গেমারদের সাথে যুদ্ধে অংশ নিতে পারে।

গেমটির অভূতপূর্ব জনপ্রিয়তা ২০১৬ সালে এর বাজারে আসার মাত্র ১৩ ঘণ্টার মধ্যেই প্রমাণিত হয়েছিল। বর্তমানেও এটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেমগুলির মধ্যে একটি হিসেবে স্থান ধরে রেখেছে এবং নতুন খেলোয়াড়দের আকর্ষণ করতে থাকছে। ছোট বাচ্চা থেকে প্রাপ্তবয়স্কদের মাঝে শুরু থেকেই এই গেমের জনপ্রিয়তা ছিলো যা এখনো বিদ্যমান। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমগুলোর মাঝে Pokemon Go একটি।

পাবজি মোবাইল – PUBG Mobile

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম,

পাবজি মোবাইল, যা Player Unknowns Battle Grounds (PUBG) নামেও পরিচিত, এটি একটি ব্যাটল রয়্যাল মোবাইল গেম যা ২০১৭ সালে বাজারে আসে এবং দ্রুত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটিতে পরিণত হয়। এই গেমটিতে, ১০০ জন খেলোয়াড় একটি দ্বীপে প্যারাশুট করে নামে এবং শেষ জীবিত ব্যক্তি বা দল হওয়ার জন্য একে অপরের বিরুদ্ধে লড়াই করে।

খেলোয়াড়রা মানচিত্রের চারপাশে ঘুরে বেড়াতে পারে, অস্ত্র এবং সরঞ্জাম সংগ্রহ করতে পারে এবং শত্রুদের সাথে লড়াই করতে পারে। সময়ের সাথে সাথে, “সেফ জোন” ছোট হতে থাকে, যার ফলে খেলোয়াড়দের একে অপরের আরও কাছাকাছি আসতে বাধ্য করে এবং আরও তীব্র যুদ্ধের দিকে ধাবিত করে। পাবজি মোবাইল গেমে হাই কোয়ালিটির গ্রাফিক্স এবং স্মুথ গেমপ্লের জন্য বেশ পরিচিত।

পাবজি গেমে Solo Mode, Team Mode এ খেলা যায়। বিভিন্ন ধরণের MAP এবং গেম মোড সহ আরও অনেক ফিচার রয়েছে পাবজি মোবাইল গেমে। পাবজি মোবাইল গেমটি গুগল প্লে স্টোর কিংবা অ্যাপ স্টোর থেকে অনেক সহজেই ডাউনলোড করা যায়। এই গেমটি ২০১৭ সালে স্মার্টফোনের জন্য পাবলিশ হলেও ২০১৩ সাল থেকেই এই গেমের পিসি ভার্সন ছিলো যা অত্যাধিক জনপ্রিয় ব্যাটেল রয়াল গেমগুলোর মাঝে।

ফ্রি ফায়ার – Free Fire

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম,

ফ্রি ফায়ার, যা Garena Free Fire নামেও পরিচিত, এটি একটি ব্যাটল রয়্যাল মোবাইল গেম যা ২০১৭ সালে বাজারে আসে এবং দ্রুত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটিতে পরিণত হয়। এই গেমটিতে, ৫০ জন খেলোয়াড় একটি দ্বীপে প্যারাশুট করে নামে এবং শেষ জীবিত ব্যক্তি বা দল হওয়ার জন্য একে অপরের বিরুদ্ধে লড়াই করে।

খেলোয়াড়রা মানচিত্রের চারপাশে ঘুরে বেড়াতে পারে, অস্ত্র এবং সরঞ্জাম সংগ্রহ করতে পারে এবং শত্রুদের সাথে লড়াই করতে পারে। সময়ের সাথে সাথে, “সেফ জোন” ছোট হতে থাকে, যার ফলে খেলোয়াড়দের একে অপরের আরও কাছাকাছি আসতে বাধ্য করে এবং আরও তীব্র যুদ্ধের দিকে ধাবিত করে।

পাবজি মোবাইল গেমের সাথে কম্পিট করে এই গেম অনেক জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। যেসব মোবাইল ফোন কিছুটা লো-এন্ড এর, সেগুলোতে অনেক স্মুথলি ফ্রি ফায়ার গেম খেলা যায়। যেখানে, পাবজি মোবাইল গেম স্মুথলি খেলতে গেলে ভালো কনফিগারেশনের মোবাইল ফোন প্রয়োজন হয়। অনেকের কাছে হাই এন্ড এর ফোন না থাকায় তারা ফ্রি ফায়ার গেম খেলে।

ফ্রি ফায়ার গেমটি ছোট বাচ্চা থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক মানুষদের মাঝে অনেক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে বিগত কয়েক বছরে। ফ্রি ফায়ার গেমের সাইজ ছোট হওয়ার কারণে যেকোনো ফোনে ইনস্টল করা যায় এবং গেম প্লে করা যায়। অনেকেই ফ্রি ফায়ার গেম নিয়ে ইউটিউবিং করে থাকেন। যা পাবজি মোবাইল গেমের ক্ষেত্রেও দেখা যায়। তবে, ফ্রি ফায়ার গেমের কোনো পিসি ভার্সন নেই।

ফোর্টনাইট – Fortnite

ফোর্টনাইট, যা Epic Games-এর দ্বারা তৈরি, একটি ব্যাটল রয়্যাল গেম যা ২০১৭ সালে বাজারে আসে এবং দ্রুত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটিতে পরিণত হয়। ফোর্টনাইটকে অন্যান্য ব্যাটল রয়্যাল গেম থেকে আলাদা করে তোলে এমন একটি অনন্য বৈশিষ্ট্য হলো গেমের ভিতর যেকোনো কিছু তৈরি করার ক্ষমতা।

খেলোয়াড়রা কাঠ, ধাতু এবং পাথর সংগ্রহ করে তাদের নিজস্ব দুর্গ, টাওয়ার এবং অন্যান্য অবকাঠামো তৈরি করতে পারে। এই ফিচারের কারণে খেলোয়াড়রা শত্রুদের থেকে নিজেকে রক্ষা করতে, উঁচু জায়গায় পৌঁছাতে পারে। ফোর্টনাইট গেম কার্টুন-স্টাইল গ্রাফিক্স, নিয়মিত আপডেট এবং বিভিন্ন ইভেন্ট এবং ক্রসওভারের জন্যও পরিচিত।

পাবজি মোবাইল এবং ফ্রি ফায়ারের মতো ফোর্টনাইট গেমও অনেক জনপ্রিয় একটি ব্যাটেল রয়াল মোবাইল গেম। বিশ্বব্যাপী এই গেমটি অনেকেই খেলে থাকেন। অন্যান্য ব্যাটেল রয়াল গেমের মতো Fortnite গেমও অনেক জনপ্রিয় একটি গেম। এই গেমটি গুগল প্লে স্টোর থেকে ইনস্টল করতে পারবেন না। তবে, Epic Games Store থেকে সহজেই ইনস্টল করা যায়।

মাইনক্রাফট – Minecraft

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম,

মাইনক্রাফট, Mojang Studios দ্বারা তৈরি, একটি স্যান্ডবক্স ভিডিও গেম যা ২০১১ সালে প্রকাশ করা হয়েছিলো। প্রকাশ হওয়ার পরপরই ছোট বাচ্চা থেকে শুরু করে বড়দের মাঝে এই গেমটি অনেক জনপ্রিয়তা অর্জন করে ফেলে।

📌 আরো পড়ুন 👇

খেলোয়াড়রা ব্লক নামক বিভিন্ন উপাদান ব্যবহার করে ঘর, দুর্গ এবং অন্যান্য কাঠামো তৈরি করতে পারে। এই গেমটিকে অনেকেই ব্লক গেমও বলে থাকে। বিভিন্ন আকারের ব্লক দিয়ে যেকোনো কিছু তৈরি করা যায় এই গেমে। বাড়ি-ঘর সহ সবকিছু তৈরি করা যায় এই গেমে। ব্লক দিয়ে যেকোনো কিছু তৈরি করার এই ফিচারের কারণে এই গেমটি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। 

বিশ্বের জনপ্রিয় গেম সম্পর্কে আমাদের মতামত

আজকের এই ব্লগে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি এবং বিশ্বের সেরা ৫টি জনপ্রিয় মোবাইল গেম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়লে বিশ্বের জনপ্রিয় গেম কোনগুলো তা সম্পর্কে সঠিক ধারণা পাবেন। পোস্টে যেসব গেমের কথা উল্লেখ করে দেয়া হয়েছে, এসব গেম বর্তমান মোবাইল গেমের বাজারে অনেক শক্ত অবস্থানে রয়েছে। 

উপরোক্ত মোবাইল গেমগুলোকে ভিত্তি করে অনেকেই ইউটিউবিং করছে, ই-স্পোর্টস এ অনেকেই অংশগ্রহণ করছে। এসব গেমের জনপ্রিয়তা এখন অনেক বেশি।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম সম্পর্কে যদি প্রশ্ন থেকে থাকে, তাহলে কমেন্ট করুন। আমরা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো। এতক্ষন ডিয়ার টেক ব্লগের সাথে থাকার জন্য ধন্যবাদ।


পোষ্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Comment