বাংলাদেশের সেরা গেম। বাংলাদেশের জনপ্রিয় গেমস

পোষ্টটি ভালো লাগলে শেয়ার করুন

5/5 - (1 vote)

বাংলাদেশের সেরা গেম – গেম খেলতে আমরা প্রায় কম বেশি সবাই পছন্দ করি। যারা মূলত গেমার রয়েছেন তাদের কাছে মানুসিক শান্তির একটি ব্যাপার হলো গেম। তবে আপনি কি বাংলাদেশি কোনো গেম কখনো খেলেছেন? বাংলাদেশে অনেক নামি দামি গেমের ব্রান্ড নেই তবে বাংলাদেশি অনেক গেম আছে যা আপনাকে নস্টালজিয়া অনুভব করাবে।

গেমের মধ্যে যদি পরিবেশ থাকে বাংলাদেশের মত তাহলে আর কি লাগে। তাই আমাদের আজকের আর্টিকেলে হাজির হয়েছি বাংলাদেশের কয়েকটি সেরা এন্ড্রয়েড গেমস নিয়ে। যেগুলো আপনারা প্লে স্টোর থেকে ফ্রি তে ইন্সটল করে খেলতে পারবেন।

বাংলাদেশের সেরা গেম

কোনো গেম কে তখনি সেরা বলা যায় যখন গেমটির গ্রাফিক্স সুন্দর হয়, গেমের মধ্যে বাগ অনেক কম থাকে, কন্ট্রোল সিস্টেম ভালো থাকে, সাউন্ড ভালো থাকে ইত্যাদি। যেহেতু ইতিমধ্যেই বাংলাদেশে বড় কোনো গেম কোম্পানি নেই তাই একদম বিশ্বসেরা গেম আপনি পাবেন না তবে দেশের মধ্যে সেরা বলতে পারবেন। তো দেখে নিন বর্তমান সময়ের বাংলাদেশের তৈরি সেরা কয়েক টি গেমের তালিকা –

১. Bus Simualator Bangladesh

বাংলাদেশের সেরা গেম, বাংলাদেশের জনপ্রিয় গেমস,

যদি বাংলাদেশের সেরা গেমের কথা বলতে হয় তবে সবার আগে আমার কাছে একটি নাম আসে বাস সিমুলেটর বাংলাদেশ এর নাম। আমরা অনেকেই আছি যারা বাস গেম গুলো অনেক পছন্দ করি। কিন্তু বেশিরভাগ গেম গুলো বাহিরের দেশের হওয়ায় রাস্তার ম্যাপ বা ট্রাফিক গুলো অন্যদেশের মত হয়। তবে বাস সিমুলেটর বাংলাদেশ গেমে আপনি বাংলাদেশি রোড, বাস ও ট্রাফিক পাবেন।

সবচেয়ে মজার একটা বিষয় কি জানেন? এই গেমের মধ্যে বাসের হেল্পার এর সাউন্ড ইফেক্ট যুক্ত করা আছে। বাস্তবে যেমন হেল্পার বলে – ওস্তাদ ডানে প্লাস্টিক ঠিক একই ভাবে গেমের মধ্যেও এই সাউন্ড টা শুনলে আলাদা একটা শান্তি পাবেন। গেম টির কিছু স্ক্রিনশট আপনি নিচে দেখে নিতে পারেন।

২. Bangladesh cricket t20 game 

বাংলাদেশের সেরা গেম, বাংলাদেশের জনপ্রিয় গেমস,

আপনি কি মোবাইলে ক্রিকেট গেম খেলতে পছন্দ করেন? তাহলে এই গেম টি আপনার কাছে ভালো লাগবে। আমরা অনেকেই মোবাইলে ক্রিকেট গেম খেলে সময় পার করি। বাহিরের তৈরি করা অনেক গেম থাকলেও সেখানে বাংলাদেশের মাঠ থাকে না। তবে এই গেম টি যেহেতু বাংলাদেশের তৈরি তাই আপনি এখানে বাংলাদেশের সব কিছুই পাবেন।

অন্যান্য গেমের থেকে এই গেমের আলাদা বৈশিষ্ট হলো অন্যান্য গেমে আপনাকে বিভিন্ন টুর্নামেন্ট টাকা দিয়ে কিনতে হয় তবে এই গেমটার মধ্যে সব কিছু আপনি ফ্রি তে উপভোগ করতে পারবেন।

৩. Meena Game 2

বাংলাদেশের সেরা গেম, বাংলাদেশের জনপ্রিয় গেমস,

এই গেম টি মূলত মিনা কার্টুন এর উপরে তৈরি করা হয়েছে। আমরা যারা ৯০ দশকে জন্মগ্রহণ করেছি আমাদের কাছে বিনোদনের অন্যতম সেরা কার্টুন ছিল মীনা কার্টুন। আপনি চাইলে এই গেম টি প্লে স্টোর থেকে ইন্সটল করে খেলতে পারেন। এই গেমে আপনাকে বিভিন্ন ক্যারেক্টার প্লে করতে হবে। গেমের মধ্যে আপনাকে টাস্ক দেয়া হবে সেগুলো আপনাকে পূরণ করতে হবে।

যদি আপনি আগে মীনা কার্টুন দেখে থাকেন তাহলে বাংলাদেশের সেরা গেম টি খেলে দেখতে পারেন।

উপরে আমরা বাংলাদেশের সেরা ৩ টি গেমস এর তালিকা দিলাম। তবে আপনারা অনেকেই জানতে চান যে বাংলাদেশের সেরা জনপ্রিয় গেমস গুলো কি কি। নিচে আমরা সেরা কয়েকটি বাংলাদেশি জনপ্রিয় গেমের তালিকা দিলাম –

বাংলাদেশের জনপ্রিয় গেমস

এমন অসংখ্য গেম আছে যা বাংলাদেশে খুবই জনপ্রিয়। তবে সেসব গেমের মধ্যে আমরা ৮টি জনপ্রিয় গেমস বাছাই করেছি।

চলুন এবার সেসব গেম নিয়ে আলোচনা করা যাক, যেগুলো বাংলাদেশে খুব জনপ্রিয়তা লাভ করেছে।

১. Free Fire

বাংলাদেশে বিগত কয়েক বছর ধরে জনপ্রিয় গেম গুলোর মধ্যে সেরা একটি গেম হলো ফ্রি ফায়ার। মূলত এটা একটি ব্যাটর রয়্যাল মাল্টিপ্লেয়ার গেমস। যেখানে আপনাকে সার্ভাইব করতে হবে। এই গেমের মধ্যে অনেক ধরণের মোড আছে।

যেহেতু এটা একটি অনলাইন গেমস তাই আপনার স্মার্টফোনের র‍্যাম ও প্রসেসর ভালো না হলে গেম টি ভালো ভাবে আপনার ডিভাইসে কাজ করবে না। তবে আপনি যদি ব্যাটল রয়েল গেম পছন্দ করেন তাহলে গেম টি খেলে দেখতে পারেন।

২. Ludo King

একটা সময় ছিল যখন আমরা লুডো কোর্টের মধ্যে খেলতাম। তবে বর্তমানে লুডো অনলাইনে খেলা যায় আবার অফলাইনেও মোবাইল ডিভাইসে খেলা যায়। গেম টি রিলিজ হওয়ার পর থেকে পুরো বিশ্বব্যাপি গেম টি জনপ্রিয়তা পেতে শুরু করে।

আপনি যদি বোর্ড গেম পছন্দ করেন তাহলে এই অসাধারণ গেম টি ইন্সটল করে উপভোগ করতে পারেন। বাংলাদেশের সার্বাধিক জনপ্রিয় একটি গেম এটি।

৩. Bus Simulator Indonesia

বাংলাদেশের সেরা গেম, বাংলাদেশের জনপ্রিয় গেমস,

বাস গেম আমরা অনেকেই পছন্দ করি। আর মোবাইলে বাস গেম গুলোর মধ্যে আমার দেখা সবচেয়ে সেরা গেম বাস সিমুলেটর ইন্দোনেসিয়া। এই গেমের গ্রাফিক্স আপনাকে মূগ্ধ করবে। গেম টি তে তেমন কোনো বাগ না থাকায় স্মুথলি খেলা যাবে লো র‍্যামের ডিভাইসেও।

গেম টি তে রয়েছে কাস্টমাইজেসন সুবিধা। আপনি চাইলে গেমের ম্যাপ বাদ দিয়ে বাংলাদেশের ম্যাপ ও বিভিন্ন ধরণের গাড়ি ব্যবহার করতে পারবেন। গেমের মধ্যে রয়েছে অনেক বড় ম্যাপ। যেখানে আপনি ট্যুর ও ক্যারিয়ার খেলার মাধ্যমে কয়েন ইনকাম করতে পারবেন।

৪. Supermarket Simulator

আপনারা যারা সিমুলেটর গেম পছন্দ করেন তাদের জন্য মূলত এই গেম টি। মূলত কিছুদিন পূর্বেও এটা পিসি গেম ছিল। তবে পিসি গেম হিসেবে লঞ্চ করার পরে প্রচুর পরিমানে জনপ্রিয়তা পেতে শুরু করে। এর পরে এটা কে মোবাইল ভার্সনে উন্মুক্ত করে দেয়া হয়। এটা একটি অফলাইন গেমস।

এই গেমে আপনার একটি দোকান থাকবে। যেখানে আপনাকে বিভিন্ন প্রোডাক্ট ক্রয় করে সাজাতে হবে এবং বিক্রি করতে হবে। বিক্রি করা লাভের টাকা দিয়ে আপনি দোকান বড় করতে পারবেন পাশাপাশি আপনি কাজের লোক রাখতে পারবেন। আপনার সিমুলেসন অফলাইন গেম পছন্দ করলে এটা খেলে দেখতে পারেন।

৫. Simple City

এটাও একটা সিমেলসন গেম তবে এটা আপনি অনলাইনে অফলাইন দুই ভাবেই খেলতে পারবেন। মূলত এই গেমের মধ্যে আপনি হলেন একটা শহরের মেয়র। আপনাকে বিল্ডিং বানাতে হবে, জনগনের জন্য বিদ্যুৎ লাইন, পানির লাইন ইত্যাদি বিভিন্ন সমস্যা সমাধান করতে হবে। সুন্দর ভাবে আপনার শহর কে ডিজাইন করতে হবে।

৬. Township Mobile

বাংলাদেশে জনপ্রিয় গেম গুলোর মধ্যে আরো একটি সেরা গেম হলো টাউনসিপ মোবাইল। এটা একটি অনলাইনে গেমস। এখানে আপনাকে আপনার টাউন বা শহর কে সাজাতে হবে এবং ধিরে ধিরে আপগ্রেড করতে হবে।

এই গেমে আপনাকে কৃষি কাজ, পশু পালন ইত্যাদি উপায় কয়েন আয় করতে হবে। আপনার তৈরি করা ফসল বিক্রি করতে পারবেন যা অন্য আইডির মানুষ ক্রয় করতে পারবে। যেহেতু অনলাইনে গেমস তাই ক্লান আছে। আপনি আপনার বন্ধুদের সাথে কথা বলতে পারবেন ও এক সাথে গেম টি এঞ্জয় করতে পারবেন।

৭. Asphalt 9

রেসিং গেম পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা হয়ত অনেক কম। যদি আপনি মোবাইলে রেসিং গেম পছন্দ করেন তাহলে এই গেম টি খেলে দেখতে পারেন। এই গেমের নির্মাতা প্রতিষ্ঠান হলো গেমলফট। যদিও এটা হাই গ্রাফিক্স এর একটি গেম আপনার ফোন যদি ৮ জিবি র‍্যাম এর কম হয় তাহলে গেম টি ভালো ভাবে খেলতে পারবেন না। তবে এন্ড্রয়েড মোবাইলে রেসিং গেম এর দিক থেকে এটাই সেরা গেম এখন পর্যন্ত।

৮. Pubg Mobile 

বাংলাদেশ জনপ্রিয় গেম গুলোর মধ্যে Pubg Mobile একটি। এটি একটি ব্যাটেল রয়েল গেম। এই গেমটি বাংলাদেশ সহ পৃথিবীর অন্যান্য দেশগুলোতে খুব জনপ্রিয় লাভ করেছে। এই গেমটি মোবাইল এবং পিসি তে খেলতে পারবেন। এই গেমটি খেলার জন্য একটি হাই রেঞ্জের মোবাইল বা পিসি প্রয়োজন।

📌 আরো পড়ুন 👇

Pubg Mobile গেমের বেশ কয়েকটি ভার্সন রয়েছে যার নাম Indian, Korean, China ইত্যাদি।

বাংলাদেশের সেরা গেম সম্পর্কে আমাদের মতামত 

বাংলাদেশের সেরা গেম আর্টিকেলে আমরা বাংলাদেশের সেরা কয়েকটি গেম এর নাম দিলাম। এখানে দেয়া প্রতিটি গেম আপনারা প্লে স্টোর থেকে ফ্রি তে ইন্সটল করে উপভোগ করতে পারেন। আপনি একজন গেমার হয়ে থাকলে খেলা শুরু করে দিতে পারেন আপনার পছন্দের গেম টি। 

বাংলাদেশের সেরা গেম সম্পর্কে যদি প্রশ্ন থেকে থাকে, তাহলে কমেন্ট করুন। আমরা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো। এতক্ষন ডিয়ার টেক ব্লগের সাথে থাকার জন্য ধন্যবাদ।


পোষ্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Comment