যাত্রীর লাগেজ থেকে ইউরো চুরি, বিমানের ৫ জন গ্রেফতার

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেন্নাইগামী একটি ফ্লাইটে এক যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিমানের ছয়জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে ৫ জনকে পুলিশে দিয়েছে বিমান কর্তৃপক্ষ। তারা পাঁচজনই এ ঘটনায় জড়িত বলে স্বীকার করেছেন।

আজ সোমবার বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম গণমাধ্যমকে জানান, গত ২ সেপ্টেম্বর বিমানের একজন যাত্রী বিজি-৩৬৩ ফ্লাইটযোগে ঢাকা থেকে চেন্নাই ভ্রমণ করেন। চেন্নাই পৌঁছে তিনি তার ব্যাগেজে রক্ষিত বৈদেশিক মুদ্রা না পেয়ে লিখিত অভিযোগ করেন। বিমানের নিরাপত্তা বিভাগ থেকে বিষয়টির প্রাথমিক তদন্ত করা হয় এবং ঢাকা স্টেশনে সেদিন কর্মরত ৬ জন ট্রাফিক হেলপারকে চিহ্নিত করা হয়। তাদের মধ্যে আটক করা হয় ৫ জনকে। জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন।

এই পরিপ্রেক্ষিতে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও-র নির্দেশনা অনুযায়ী তাদের বিরুদ্ধে বিমান নিরাপত্তা বিভাগ কর্তৃক ঢাকা বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়। এই ৬ জনের মধ্যে ৫ জনকে থানায় সোপর্দ করা হয় এবং একজন পলাতক। আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে চুরি যাওয়া অর্থ দ্রুত উদ্ধার করার পর যাত্রীকে ফেরত প্রদান করা হবে।

পোষ্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Comment